মেঘের বুক চিরে একচিলতে আলো
নেমে এলো পৃথিবীতে
মনে হলো
তুমি চলে এলে আগের মতো,
এলো চুলে আমার পাগলী।
ঠোঁটে লেগে কতো স্বপ্ন
কতো মায়া জড়ানো অস্তিত্য ।


আমার পাগলী
তোর চোখের গভীরে যে মায়া ,
তার প্রতি শর্ত আমার লোমকূপে ছড়ানো ।
আমি আকাশে ,বাতাসে
জীবনে ,মরণে
প্রতি পাতায় তোকে খুঁজি পাগলের মতো ।


আমার পাগলী
তোর হাসি মুখে আমি পৃথিবী দেখি ।
সব বদলে গেল
যেদিন থেকে তুই পৃথিবী দেখিস।
তুই আমার মধ্যে পাগল খুঁজিস না
খুঁজিস নিজের সার্থগুলো ।
আর আমি তোকে খুঁজি পাগলের মতো
জীবনের প্রতি কোনে,
আমার পুরোনো পাগলী।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")