পদ্মার জলে যে ঋতু লেগে আছে
সময় অসময়ে যে ঢেউ ওঠে মনে ।
ভরা জোয়ারে সে যখন সম্পুর্ন্য
তখন কেউ কিছু বলে না পদ্মাকে ।
শুধু শরীর ছুলেই দোষ
ভালোবেসে পদ্মার জল মেখে মুখে
হাসতে হাসতে জড়িয়ে ধরলেই দোষ।  
একি কোন বন্ধনে বেঁধেছি আমি
পদ্মার প্রেমে আমি ডুব মারি বারবার ।
তার দুধে আলতা রং দেখি
পদ্মার পাশে বসে ।
বৃষ্টিতে  যখন সে হাসে আমি হাসি,
রৌদ্রে তার চোখ চিক চিক জল
আমি কাঁদতে থাকি ।
এগুলি কিছু নয়
শরীর ছুলেই দোষ ।
শরীর নিয়ে মহামারী যুগে যুগে
আমি বুঝি শরীরের লোভ,
লোভের ফল ।
কিন্তু কি করি ?আমি ভালোবাসি
পদ্মার জল ,
তাইতো আমি ছুটে যায় বারবার পদ্মার কাছে ।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")