আমি সময় আমার শেষ সূর্যরশ্মি
যার তির্যক স্পর্শ তোমরা  পেয়েছো।
এই গোলকের জলে ,স্হলে,অনন্ত আকাশে
আমি ছিটিয়ে স্মৃতির গোচরে ।
কিছু সময়ের স্মৃতিচিহ্ন হয়ে
আমাকে ভাসিয়ে দেই
আটলান্টিকের নীল জলের তিমিরা
তাদের শীতল স্পর্শে ।


আমি সময় পালিয়ে বেড়াই
আমি চেয়ে থাকি পিরামিডের ওপারে
যেখান থেকে ব্যাবিলনের সৌধ আমি দেখি।  
আমি ক্লান্ত হয়ে যায় যুগের স্পর্শে
এলিয়ে পড়ি হেলানো গীর্জায়।
ক্লান্ত হয়ে সময়ের কথা ভাবি
আমি হাসতে থাকি সিটি অফ লিবার্টির মুখে।  
সেখান থেকে আমি দেখি
যমুনার ধরে সেই প্রাচীন সৌধ সমাধিটা,
যেখানে ভালবাসা স্মৃতি হয়ে অযত্নে পরে ।


আমি সময় আমি চলতে থাকি
পাখির পালকের মত আমি ঝরে পড়ি ।
আমায় চেনে না কেউ আলাদা করে
ভুলে যায় আমায় বারে বারে ।
আমি সময় আমার ইশারায়
দিন রাত ,ইতিহাস সাক্ষী আমি ।
আমার জন্ম আছে মৃত্যু নেই
আমি পরে থাকি তোমাদের মনে ।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")