কয়েকটা সাজানো শব্দের
অলংকারে লুকোনো এক অনুভূতি।  
বৃষ্টির টিপ টিপ শব্দে ঝরে পরে
শব্দের অভিশাপিত অন্তরে ।
অনুভূতি স্পর্শ করে
ঠোঁট কাঁপে ,চাপা হৃদয় গুমরয়।
অন্তরে কাঁদতে থাকে
না বলা কথা গুলো
সারি দিয়ে উড়ে যায় মনের আকাশে ।
শব্দরা  ছুটে চলে আসে দমকা হাওয়ায়
ছুয়ে যায় মনের জানলায়।
শব্দরা ভিড় করে
প্রার্থনা করে মুক্তি পেতে ।
আর তখনি
ব্রজ্রপাত সহ তুমুল বৃষ্টি নামে,
ছারখার চারিপাশ
শব্দরা ছিটকে ছিটকে পরে ,
হৃদয়ের বিস্ফোরণে রক্ত ঝরে অন্তরে ।
বোঝা যায় না ,
স্পর্শ করে শব্দ মনের ভিতরে ।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")