দিন তো নয়
পুরো দিনগুলি ,
রাত থেকে সকালে
আকাশ থেকে মাটিতে ।
ছড়ানো ভালোবাসায় ভাসতে ভাসতে
নদী ছাড়িয়ে সমুদ্রে
সমুদ্র থেকে দ্বীপে
দিনরাত পাগলের মতো হাসতে হাসতে ।
চলছি তো চলছি
জীবন থেকে মৃত্যু
মাঝখানে বাঁচার পথ খুঁজতে খুঁজতে ।
রোজ উঠছি
আর পড়ছি
দীর্ঘ কঠিন  জীবনে বাঁচতে বাঁচতে ।
হাঁপাচ্ছে ,কাঁদছে
শুধু ধুলো
পথের ধুলো রোজ মাখতে মাখতে ।
আর নয়
জীবন পাগলাটে হাসি ।
জীবন জানিস না আমি তোকে
ভীষণ ভালোবাসি।
রাত্রি তো নয়
পুরো রাত্রি টুকু ।
রাতজাগা চোখে তুই আর আমি  
শুধু এই জীবনটুকু ।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")