কাল রাত্রে ঘুম ভেঙ্গে
চোখ খুলে দেখি
ভালোবাসা আমার মুখের দিকে তাকিয়ে হাসছে।  
জানি না কতক্ষণ বসে শিয়রে
আমাকে ভালোবাসছে।
আমি বলি তোর ঘুম নেই ?
উত্তর
ঘুম সে তো মানুষের পাই ।
আমি আদিম ইচ্ছায় তাকে জড়িয়ে ধরি
চোখে চোখ ,ঠোঁটে ঠোঁট
বুকের সাথে বুক মিশে যায়
আমি ভালোবাসাকে ভালোবাসি
আমি হাসি বলি
তুই এমন কেন ভালোবাসা,
থাকতে পারিস না আমার সাথে ?
উত্তর
মানুষ মানুষের সাথে থাকে
আমি নয়  ।
আমি আসি যায় ইচ্ছামতো
আমি ভালোবাসা ভালোবাসি সময় মতো।
সে চলে যায়
আমি নিদ্রাহীন চোখে ভালোবাসা খুঁজি ।
অন্ধকার থেকে আলো
সকালের আলোর প্রেমে আমার ঘুম ভেঙ্গে যায়।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")