আয় তোর বুকে একটু রক্ত ঢেলে দি
রক্তে স্নান করে তুই জীবনটাকে দেখ ।
আয় আমার জমানো খাতায় আগুনটাকে
তোর বুকে ধরিয়ে দি ।
কাঁটা তারে বাধা এই হৃদয়টা
বড় কষ্টে আছে,
সেই কষ্টের ছোঁয়া আয় তোকে দি ।
তুই পুড়বি সেই আগুনে
সেই কষ্টে ,
যা জমানো আমার বুকে
আসমুদ্র হিমালয় জুড়ে ,
আয় ছন্নছাড়া ছড়ানো স্মৃতিগুলো তোকে দি ।
স্মৃতির ভিতরে তোর মুখটা দেখ
পোড় আমার মত দিনেরাতে ,
সময়ের পরে সময়ের সাথে
কিছু স্মৃতির মাদুলি গলায় বেঁধে ,
আমার মতো ঘোর জীবন স্মশানে ।
আয় তোকে বুঝিয়ে দি বিশ্বাসের মানে
যে বিশ্বাস তোর কাছে ছেলেখেলা ,
সেই  বিশ্বাসের আঙ্গিনায় আমি বাঁচি
আমি কাঁদি অঝোরে বৃষ্টি দিনে ,
আয়  তোকে সেই বৃষ্টির জলে তোকে ভিজিয়ে দি ।
যদি নেভে আমার বুকের আগুন
যদি মেটে আমার বুকের তৃষ্ণা,
যদি মুক্তি পায় আমার কাঁটায় ঘেরা জীবনটা
আয়  আমার কষ্টগুলো আজ তোকে  দি ।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")