জীবন যদি এমন হত
যেমন রোজ হয় স্বপ্নে ।  
স্বপ্ন ঘুমের মাঝে আমার অস্তিত্বের
কড়া নাড়ে,
নিয়ে যায় অচিন দেশে
যেখানে আমি রাজা ,তুমি রানী ।
পন্খীরাজে করে আমি ঘুরি
মনের মাঝে ,
কখনো তোমার ,কখনো আমার
মনের দেশে ঘর বাঁধি ভালোবাসার।
আমি মিশে থাকি তোমার চোখের কাজলে
তোমার গয়নার মতন লেপ্টে থাকি ,
তোমায় লজ্জার মতো ঢেকে থাকি ।
স্বপ্ন নদীর জলে তুমি যখন চান করো
আমি দু চোখ মেলে দেখি তোমায় ।
শ্বেত হংসীর মতো তুমি দানা ঝাপটাও
মুক্তর দানার মতো জলের ফোঁটা লাগে আমার মুখে ।
তুমি যখন আয়নার সামনে শৃঙ্গারে ব্যস্ত
আমি দেখতে থাকি তোমার কপালের টিপ ।
আয় প্রেম  কপালে টিপ দিয়ে যা
আমি তোমার কপালের চুল সরিয়ে
পরিয়ে দি একটা লাল টিপ ।
একটা ভালোবাসার ছবি এঁকে দি তোমার ঠোঁটে,
তুমি হাসতে থাকো
বড় স্বপ্নিল সে হাসি।  
স্বপ্নটা যদি জীবন হতো বা জীবনটা স্বপ্ন
তখন সবকিছুই এমন হতো ।
তাই না ,,,,,,,,,,,,,,


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")