কোনো চিন্ময়ীর চিন্তায় মৃন্ময়ী গড়ি
সকাল থেকে মাটি লেপি আমি
শরীর থেকে শরীর গড়ি।  
বুকের ভার ,নাভি
স্বপ্নের চোখ ,নরম ঠোঁট ,
নরম শরীরে ছবি আঁকতে থাকি ।
শুধু মাটি ,শুধু মাটি
তালতাল মাটি চটকে নরম করে ।
কাঠের কাঠামোতে জড়াতে থাকি
সূর্যের তাপে শুকিয়ে হৃদয়ের উত্তাপে মুড়ি।
তারপর আবার প্রলেপ
তার উপর প্রলেপ সাজানো শরীরে ।
তুলি ধরি
রঙের সাথে রং মিশিয়ে
আঁকতে থাকি অনুভূতির মৃম্ময়ী ।
চোখ ,তেজ ,লোভ ,শরীর
গড়তে থাকি মনের মন্দিরে ।
সব করি শুধু হৃদয় গড়তেপারি না
রাখতে পারি না হৃদয়টা শরীরে ।
শুধু বাইরের রূপ গড়ি
মন আর ভিতরে মন্দিরে
আমি পুজো করি ।
চিন্ময়ীর চিন্তায় মৃন্ময়ী গড়ি
মৃন্ময়ীকে নিজের করতে পারি না ।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")