আজ বৃষ্টিতে ভিজবো আমি
বৃষ্টির সুরে ,বৃষ্টির ছন্দে ,
দুহাত দিয়ে বৃষ্টি তোমায় জড়িয়ে ধরবো
বহুদিন ভিজি নি তোমাতে আমি ।


বৃষ্টির জমা জলে
ভাসাবো আমি সবুজ নৌকা ।
সবুজ নৌকায় মুখোমুখি আমি আর তুমি
পরে থাকা সময়ের পাতায়
লিখে দেব তোমার প্রেমের কবিতা।  
বৃষ্টি আজ তোমার  ঠোঁটে   চুমু খাবো
বহুদিন তোমায় স্পর্শ করা  হয় নি ।


বৃষ্টির তোমার ফোঁটাই আমি স্বপ্ন আঁকব
পৃথিবীর ব্যস্ত জীবনগুলিকে
আমি হাসতে শেখাবো তোমার স্পর্শে ।
ওরা হাসতে ভুলে গেছে
নোঙরা নিয়মগুলো মুছে দিয়ে
আজ আমিও হাসবো ওদের সাথে
বহুদিন হাসা হয় নি ।


সকাল থেকে তুমুল বৃষ্টি
আজ বৃষ্টি তোমাতে ভিজবো আমি ।
তোমার  প্রেমের পরশ লেগে দুচোখে
বহুদিন বৃষ্টিতে ভিজি নি আমি ।