তোমার চেনা মোড়কের শব্দগুলো
চিনে বাদামের খোসার মতো পথের ধারে।
কিছু অন্তরের বন্ধ্যা অনুভূতির  
জীবন্ত জীবাশ্ম তোমার পরশে ।
কিছু সময়ের প্রতিফলিত অস্থিত্ব
আমাকে বাউল করেছে ।
আমি ঘুড়ির মতো ছুঁতে চাই তোমায়
আমি পাগলের মতো পেতে চাই ।
আমি ঘরছাড়া এক আদিম প্রেমিক
যে তোমার হৃদয় ছুঁতে চাই ।
অলক্ষ্যে বয়ে যাওয়া পাগলাটে হাওয়া
জরাজীর্ণ ধ্বংসস্তুপ তোমার কারণে ।
আমি দোষ দেবো কাকে
নিজেকে না তোমাকে ?
তুমি তো সাগরের মতো বিশাল
তোমার শরীরে ডুব দিয়ে আমি পণ্য ।
তুমি আকাশের মতো গভীর
তোমার বক্ষের ঋণে আমি সরীসৃপ ।
আমি সোজা হয়ে দাঁড়াতে পারি নি
তাই তো তোমায় পেতে পারি নি ।
আমি আকাশের চাঁদে দেখেছি তোমার মুখ
কিন্তু সেই চাঁদ স্পর্শ করি নি ।
আমি খুব ছোট তোমার কাছে
আমি ভালোবেসে তোমায় ছুঁতে পারি নি ।