আজ বৃষ্টির  স্পর্শ  মনে
সকাল থেকে চলছে মুশল আকারে ।
পাশের বাড়ির খাঁচার ময়নাটা
একঘেয়ে বলছে
বৃষ্টি এলো,বৃষ্টি এলো ।
আমি বলি এই শোন
এলো কি রে সে তো চলছে
সকাল থেকে মুশল আকারে।  


মনের ডায়রির পাতার স্মৃতিগুলো
রুমঝুম শব্দে ভীষণ ব্যস্ত মস্তিষ্কে।
একটার পরে একটার স্মৃতিপট
আমি আঁকড়ে আছি শীতল বিছানার সাথে ।
মাঝে মাঝে বৃষ্টির জল ছুঁয়ে যাচ্ছে আমায়
জানলার পর্দার আড়ালে তুমুল বৃষ্টি
ঠিক যেন মনের না বলা কথা
সকাল থেকে চলছে মুশল আকারে ।


কিছুটা ভালো লাগা লেগে বৃষ্টির মেটো গন্ধে
কিছুটা বিষন্নতা বৃষ্টির মনে ।
কিছুটা স্বপ্নের ধারা এই ভরা শ্রাবনে
কিছুটা একলা বিকেল চোখের কাজলে ।
আমি জড়িয়ে ধরছি শব্দ রুমঝুম রুমঝুম
আমি যেন মিশে যাচ্ছি বৃষ্টিতে ।
আজ বৃষ্টির স্পর্শ মনে
সকাল থেকে চলছে মুশল আকারে ।