থাক  না পরে সময় সময়ের মতো
যাক না ডুবে সূর্য নিজের মতো।
মাথার উপর চাঁদ তো থাকবে। .......
নেহাত অন্ধকার যদি লাগে
সঙ্গে একটা মোমবাতি তো থাকবে।


আমি সময়ের সাথে
পিঠ লেগে যাওয়া পেন্ডুলাম।
যে দোলে আর দোলে
সময়ের সাথে সবকিছু ভোলে।


দেওয়ালে লেগে থাকা টিকটিকির
মতো তুমি চলো ফেরো বন্য হৃদয়ে।
কখনো মাতাল করো
কখনো শব্দহীন তুমি,
আমাকে ভিখারী করো
তোমার  খোঁজে .....


আমি আছি আমার মতো
ঘুমের ঘোরে সজাগ আঙ্গিনায়।
থাক না তোমার গন্ধ লেগে মনে
তাতে কি
জীবনের পথে বাধা তো থাকবে।