লাল নীল ফিকে আলো
নেমে আসে আকাশ থেকে,
পকেটে সিগেরেটের ছাই জমে বুকে।
অসংখ্য কোলাজ করা মুখ পোড়ে
সিগারেটের মুখে।
লাল থেকে সাজানো লাবন্য
লাল থেকে রক্ত বিন্দুর
প্রতিকণা পৌঁছায় হৃদয়ের বিষাক্ত ঘরে।
পচা গন্ধ, নোনা গন্ধ ভিড় করে
অশ্রু রূপে।
অসংখ্য কথার বাঁধনে
অসংখ্য অশ্রাব্য হৃদয় কথা
হাহাকার করে এক্সরে রুমে।
বুকের ভিতরে বোবা জমা কান্না
জমা কালি ,জমা অন্ধকার ,
চিত্কার করে পুড়তে থাকে
একলা বুকে ।
এক হাহাকার বোবা হৃদয়
নেশা করে
আরো ছাই  ওড়ে।
আরো ধোঁয়া ,আরো চোখে জল
টুপ করে ঝরে।
আরো হৃদয় পোড়ে
পুড়তে থাকে
লাল হয়ে
চিতার খাটে ,পোড়া মুখে।
সিগারেটের ছাই  উড়তে থাকে
কষ্ট পোড়ে  .........হৃদয়  সুখে।