আমি তো পা বাড়িয়ে আছি
আকাশের পথে।
নীল মেঘের দেশে ,আবছা  রৌদ্রে
রাত্রি শেষে বেরঙা স্বপ্নের আতরে
একপশলা বৃষ্টি হয়ে গেল
আর আমি তো বৃষ্টির জলে ভিজেই আছি।
বৃষ্টির  জলে ভাষাহীন শব্দেরা
গড়িয়ে নামতে থাকে একলা সন্ধায়।
আমি জানলার কাছে দাঁড়িয়ে
বহুদিন আছি অপেক্ষায়।
যখন ও পথ ধরে একটা শক্ত শরীর হাঁটে
কিছু এসে যায় না।
কিন্তু যখনি একটা হৃদয় হেঁটে চলে যায়
তখনি সময় আসে একলা থাকার।
তখনি হৃদয় পা বাড়ায় নীল আকাশের পথে
একলা বৃষ্টিতে ভিজতে চায়।
একলা দেশে একলা থাকার নেশায়
একাকিত্বকে জড়িয়ে ধরতে চায়।
আর আমি তো পা বাড়িয়ে আছি
আকাশ পথে একলা চলে যাবার  .......