ফুটপাথে শুয়ে আছে সেই পাগলী
যাকে দেখেছে আমি ,তুমি আরো অনেকে।


সেই পাগলী যার মুখে
এক শিশুর হাসি আর আজন্মের খিদে  .


সেই পাগলী যার ফোলা  পেটে
লেখা কোনো নাম না জানা বীর্যের বীরত্ব ।


সেই পাগলী যার কালি মাখা শরীরে
অযত্নের যৌবনের ফুল ফুঁটে।


সেই পাগলী যার পলকহীন দু চোখে
এখন মাছিদের ভিড়।


সেই পাগলী যার সারা শরীরে
এক  তৃষ্ণার্ত শীতলতা।


সেই পাগলী  যার  উন্মুক্ত শুকনো  বুকে
লজ্জাহীন  দুটুকরো  সমাজ।


সেই পাগলী যার  খালি পায়ে লেগে
আছে  গতিহীন মৃত্যুর কালো স্পর্শ ।


সেই পাগলী যার কথা আমি বলছি
যাকে দেখেছে আমি ,তুমি আরো অনেকে।