অন্তরালে থেকে দাগ টেনে দেও
তুলির টানে টানে।
এক একটা অনুভূতি একটা স্পর্শ
এককটা রং ঝরতে থাকে।
ক্যানভাসের সাদা পাতায়
শব্দহীন অলংকারগুলো অহংকৃত
হৃদয় নাচিয়ে যায় তুলির টানে।
রঙের সাথে রঙ মিশিয়ে
সাদা পাতায় এক একটা স্পর্শ
এক একটা ইচ্ছা ঝরে পরে।
এক একটা অনুভূতি মাদল সুর তোলে
নাচতে থাকে সুরের তালে তালে
এক খোলা আকাশ ,একটা তুলি।
হাসতে থাকে কোনো নারী
অবহেলায় ঝরে পড়ে নগ্নতা।
সহজে খুলে যায় গোপন অনুভূতি
কখনো প্রেমে ,কখনো হিংসায় ,কখনো লোভে
পুড়তে থাকে দ্রষ্টার চোখ।
পুড়তে থাকে হৃদয়ের কোনে জমা স্পর্শ
দাগ টানে গভীর থেকে গভীরে।
শিল্পীর অন্তরাত্মা হাসতে থাকে
তুলির সহজ স্পর্শে।