একটু বদলে গিয়ে এগিয়ে দেখো
বাড়িয়ে দেও তোমার হাত।
তোমার হাতের মশারির ওপারে
যে পতঙ্গরা আছে
তারা সুধা পান করে
চাই না প্রেমের দুষিত রক্ত।
একবার মুখ ফুটে বলে দেখো
না বলা সেই অমর বাণী।
দেখো তারা মরবে ,মরবে তোমার প্রেমে
পুড়বে তোমার সাথে দিনে রাতে।
সাত পাঁক মাটিতে না হয় সাত বারি হোক
শুধু তোমার হবে।
একটু পথ এগিয়ে দেখো
দেখো রাখা গোলাপ পাতা হৃদয়।
তুমি তার উপরে হেঁটে যেও না
রেখো তোমার হৃদয়।