বাইরের তাপমাত্রা খুব শীতল হলেও কবিতার আসরের তাপমাত্রা যে স্বাভাবিকের থেকে 10 ডিগ্রী সেলসিয়াস বেশী আছে তা আসরে এলেই বোঝা যায়।আর এই তাপমাত্রা বৃদ্ধিকারি অনুঘটকটি হলো,আসরে যোগ করা নতুন ফিচার ''সপ্তাহের বাছাইকৃত কবিতা''।
''আমরা সবাই রাজা আমাদের এই রাজার রাজত্বে,আর এই নতুন ফিচার কিনা আমাদের 'সবাই রাজা' ভাবটাকেই নষ্ট করে দিচ্ছে!''----এটা ঠিক কিন্তু তা বলে একে তুলে দেওয়া,এটা কী ঠিক হবে?
দেখুন কোন কিছুকে ধ্বংস করা খুব সহজ ব্যাপার কিন্তু তৈরি করা?আমি একজন BCA-এর প্রথম বর্ষের ছাত্র,কাজেই আমার কাছে খুবেই পরিষ্কার যে মাননীয় এডমিন কতটা শ্রম  ব্যায় করে এটা তৈরি করেছেন।আমার তো একটা c-এর প্রোগ্রাম করতেই দম বের হয়ে যায় আর না জানি কত c-এর পর c সাজিয়ে তৈরি হয়েছে ''সপ্তাহের বাছাইকৃত কবিতা''।তাই আমার মনে হয় একে তুলে না দিয়ে এর কিছু পরিবর্তন আনা দরকার।
দেখুন বর্তমানে এই ফিচারের প্রধান সমস্যা হচ্ছে এটি অনেক অনেক ভালো কবিতার থেকে কেবল 10 টি ভালো কবিতাকেই তুলে ধরছে সবার সামনে,তাই অনেক কবি নিরুৎসাহিত হয়ে পড়ছেন।
যদি এটিকে '' সপ্তাহের বাছাইকৃত কবিতা'' না রেখে ''কালকের বাছাইকৃত কবিতা'' করে দেওয়া যেত তা হলে আমার মনে হয় এই সমস্যার অনেকটাই সমাধান পাওয়া যেত।জানি না আমার সাথে কারা কারা সহমত হবেন,তবে আমার মনে হয় এটিয়েই এক মাত্র পথ এই পুরো ব্যবস্থাটাকে সুষ্ঠু ভাবে এগিয়ে নিয়ে যাওয়ার।700 টি কবিতার মধ্যে 10 টি কবিতাকে কোন ভাবেই তুলে ধরা সম্ভব নয়,100 টি কবিতার মধ্যেই 10 টি কবিতাকে তুলে ধরতে হবে।সবাই ভালো থাকুন।ধন্যবাদ।