রাতের পর রাত জেগেছি,
দেয়ালের ফাঁকে লুকিয়ে যাওয়া চাঁদকে
                   দেখেছি একমনে।
নিঃসঙ্গ রাস্তাটায় কখন যে চলে আসে
              কল্পনার ছায়ামূর্তিরা বুঝতেও পারি না।
শুধু মাত্র একটা কবিতা লেখার অপেক্ষায়!