চলছে, কিন্তু কেমন যেন ম্যাড়মেড়ে
আলো আছে, কিন্তু সবকিছু দেখা যাচ্ছেনা
পানি তৃষ্ণা মেটাতে ব্যর্থ নয়, আধা তৃপ্তি
কণ্ঠে সুর নেই, তবু কোকিলের আপ্রান চেষ্টা
বেনামী ফুল, আগে রুপ ঝরে পড়ত, এখন থাকা না থাকায় তফাৎ নেই
রুটিন শেষে সন্ধ্যার হন্তদন্ত আর নেই
আর জেনে শুনে বিষ পানের দুঃসাহস নেই, দরকারও হয়না
অযাচিত চাঁদ দেবদারুর শাখায় ঝুলে থাকলেই কি না থাকলেই কি
আর পাগলামোতে পাগল হওয়া নেই
কেন নেই ? তোমার জানার কথা, আমারও।