হারিয়ে যাব
আবার যদি হারানোর নেশায় পেয়ে বসে
যদি আবার কখনো শুভ্র সকাল আসে লালচে রোদ হাতে
ধানসিঁড়ি নদীর শালিক যদি আবার ডেকে যায়
মাথা নোয়ানো ডালপালা যদি আবার রাজপথ ঘিরে ধরে, মমতার ছায়া বিছিয়ে দেয়
যদি আবার কেও টঙ্গের চায়ে অমৃত মিশিয়ে দেয়
ঘরে ফেরার পথে যদি আবার কেও রাঙ্গা ধুলি ওড়ায়
পদ্মা চরের দূর্বাঘাসে আবার যদি জ্বলজ্বলে শিশির হয়
আবার যদি কখনো মাথা গোঁজার ইষ্টি কুটুম কুটির পাই উপহার
যদি বোশেখের চোখ রাঙ্গানি শেষ হয় অঝোর ধারায়
যদি দখিনের পথে কেও মায়া ভরা ডাক দেয়
আবার যদি কেও অনেক ভালবাসে
মিলিয়ে যাব তার সাথে দিগন্ত  রেখায়