মনের ইচ্ছায় কবিতা লেখা শুরু করেছিলাম। আজও লেখার চেষ্টা করি। আমি এক শিক্ষানবিশ। শুরু করেছি জানি না কবে শেষ হবে তবে শিক্ষানবিশ থাকতে হবে মৃত্যুর শেষ মুহূর্ত পর্যন্ত। কবিতা লেখায় bangla-kobita.com এ যোগদানের দিন থেকে আজ পর্যন্ত আপনাদের শুভেচ্ছা, উৎসাহ, অনুপ্রেরণা এবং অবশ্যই আপনাদের পরামর্শ পেয়েছি। যার জন্য আমি চির কৃতজ্ঞ। আমার লেখার ভুল ত্রুটি গুলো শুধরে দিয়ে আপনারা আমাকে  শিক্ষানবিশ রুপে শিক্ষা ও সহায়তার হাত বাড়িয়ে যা আমার সৌভাগ্য। তাই আজ এই ওয়েবসাইট এর সাথে জড়িত সব কবি বন্ধু ও সম্মানীয় ও শ্রদ্ধেয় কবি মহাশয় ও মহাশয়াদের জানাই আমার ভালোবাসা, শ্রদ্ধা ও সম্মান।
  
         বিগত কিছুদিন যাবৎ আমার এক কবি'র সাথে পরিচয়। যিনি আমার কবিতার গুলো পড়ে আমার লেখার যেমন প্রশংসা করেছেন তেমন জানিয়েছেন আমার লেখা গুলো নাকি আজ থেকে প্রায় ৩০-৪০ বছর আগেকার লেখার মত। আমি সত্যই চিন্তিত... তবে কি আমার চিন্তা ধারা কিম্বা লেখার ছন্দ গুলো পরিবর্তন করা প্রয়োজন?


        আমি এই কবিতার আসরে ৩ বছর ৬ মাস আগে যোগ দিলেও নিয়মিত লেখা প্রকাশ করছি বিগত ৩/৪ মাস ধরে। দাড়ি, কমা, সেমিকোলন, কিম্বা ছন্দের পরিচালন সম্পর্কে আমার জ্ঞান আতি সীমিত। আমার লেখায় সে সম্বন্ধে ভুল ত্রুটি থাকলে জানাবেন।


        কবিতা লেখার ইচ্ছে আর আশা আমার হয়ত শেষ হবে না কোনও দিন। তবে পরিপূর্ণ কবি হয়ে প্রচুর মান-সম্মান নিয়ে পেপার পত্রিকার আলোচনার কেন্দ্রবিন্দু বা আলোচ্য হব সে রকম আশা এখনও মনে স্থান পায় নি। তাই আপনাদের কাছে আমার আন্তরিক নিবেদন ও আবেদন আমাকে আপনাদের মতামত ও পরামর্শ দিয়ে আমাকে সমৃদ্ধ করুন।



                                                                            ইতি-
                                                                      আমি শিক্ষানবিশ
                                                                      "রাত জাগা পাখি"