রাখতে পারিনা তোমায় মনের মাঝে      
ক্ষন কাল চলে যায় মোহের কাজে,
চারিদিকে শুধু হতাশার সুর বাজে
রমনীরা হাড়াচ্ছে লাজ তাদের সাজে ।  


কাঙ্খিত ধন পাওয়া যায় কি তাড়াতাড়ি ?
সব কাজে শুধু শুধু তড়িঘড়ি ।
শুভ কাজে দেইনা সারা,
কাজ কাজ করে ব্যস্ত মোরা ।


পাওয়ার মত চাইনি তোমায় আমি নির্বোধ
সোজা পথের আলো দেখিয়েছ,
                তবু জাগেনি ইন্দ্রেয়ের বোধ ।


কৃপার দ্বার খোল প্রভু মোর সনে
ভূমি হতে ঐ দূর গগনে,
                যেন হাড়াতে পারি মুয়াজ্জিনের আযানে ।  


শক্তি দাও করিতে সহি সালাত আদায়
ফুলের মত হয়ে যেন নিতে পারি বিদায় ।
শূণ্যের মাঝে চলি করি শূণ্যে বসবাস
তোমার মহীমায় ক্ষমা কর প্রভু, এ মোর অভিলাষ ।  


৩০ চৈত্র ১৪২০ বাংলা, ১৩ এপ্রিল ২০১৪ ইংরেজী, কল্যাণপুর, ঢাকা ।