স্বপ্নবিলাসি বসন্তের আগন্তুক      
কেন ধ্যান ভাঙ্গাও অহেতুক ?
তুমিতো আছ বেশ আপন গন্ডিতে
সদা মনকে চাঙ্গা রাখ করে সুর সঙ্গিতে ।    


ওটা যে ধরা দেয় ভাব ভঙ্গিতে
চেষ্টা করেও কি পারা যায় বাস্তবতা লুকাতে ?    
গরীবের কুঠিরে করেছ পদার্পণ
এই হিয়া তোমার সেবায় করেছি অর্পণ ।  


ভেবো না অর্থ কি এই সেবার,  
সুন্দর করে তৈরি হও পথে বেরোবার ।
ওটাই তোমার গন্তব্যে যাওয়ার আলোর দিশা
চিন্তা চেতনায় জ্বল জ্বল করছে তোমার জয়ের নেশা ।  


ভুলেও কড়া নেড়ো আর এই দরজায়
চঞ্চল মন যেন, কোন বন্ধনে না আটকায় !  
এগিয়ে যাও স্বপ্নকে লালন করে
জয় এসে কড়া নাড়বে তোমার ঘরে ।


০১ বৈশাখ ১৪২১ বঙ্গাব্দ, ১৪ এপ্রিল ২০১৪ ইংরেজী, কল্যাণপুর, ঢাকা