দিন দিন আমার হাসি আনন্দ মাটিতে মিশে যাচ্ছে। বিলিন হয়ে যাচ্ছে আমার সমস্ত সুখ। আমি নীল আকাশ আঁকি তা হয়ে যায় নীল বেদনা। আমি রঙ্গিন স্বপ্ন বুনি তা হয়ে যায় দুঃস্বপ্ন। আমি সর্বদা হাসি খুশি থাকতে চাই কিন্তু কষ্টটা আমার দুয়াড়ে কড়া নাড়বেই। কষ্টের সাথে যেন আমার দীর্ঘদিনের শত্রুতা। হায়রে কপাল আমার । একেই বলে নাকি পোড়া কপাল। তবে আমার কপালটা আবার এতোটা পোড়া নয়। এক কথায় বলতে পারি ভাগ্য আমার অনুকূলে নয়। ভাগ্য আমার এমনি সাজানো সুখ টুকু যেন জোর করে কেড়ে নিতে চায়। বিধাতার খেল বোঝা বড় দায়। তিনি এমনি একজন যখন তখন মানুষকে হাসাতে পারে, যখন তখন মানুষকে কাঁদাতে পারেন। তারপরেও আমি মহান আল্লাহর কাছে কৃতজ্ঞ। তিনি আমাকে সুন্দর জীবন দান করেছেন। এজন্য আমি শুকরিয়া আদায় করি। মানুষের জীবনে সুঃখ দুঃখ আসবেই। তাই বলে কি থেমে থাকলে চলবে। আমাকে তো অনেক পথ পাড়ি দিতে হবে। আমার পিতা মাতার জন্য, আমা ভাই বোনদের জন্য। একটু কষ্টে আমি যদি কাঁদি বা মন খারাপ করে বসে থাকি। তাহলে আমার মায়ের চোখে জল দেখি। আমি আমার মায়ের চোখে জল দেখতে চাই না।
মারুফা আমি তোমাকে ভুলে যাওয়ার চেষ্টা করে চলেছি। তুমি ভুলে থাকতে পারলে আমিও পারবো। আমার ফ্যামিলির জন্য। ভালো থাকো। ভেবেছিলাম অন্তত্ব আজকে একটা তোমার ফোন পাবো। তাও পেলাম না। বড়ই আশাহত হলাম। ডানায় আঘাত পাওয়া পাখির মতো ডানা ঝাপটাতে ঝাপটাতে উড়ে চলেছি। জানিনা এভাবে আর কতদিন ডানা ঝাপটাবো।