জীবনটা মোর ফুলের পরাগ
সাঁজানো মধুর হাড়ি,
ভ্রমর বিহীন কাটবে কেমনে
ইচ্ছা জাগে সারি সারি।


কে লুটবে হাড়িটা মোর
ভরাবে যে মোর হিয়া,
রূপ যৌবন সাধন করে
করবে মোরে বিয়া।


যৌবন পিপাষু ভ্রমর গুলো
ঘোরে পুষ্পের পাশে,
গুন গুন শব্দে গান গেয়ে চলে
তাই দেখে পুষ্প সকল মিটি মিটি হাসে।


লোভটা তাদের বড়ই কঠিন
শুধুই মধুর উপর,
লুটবে তারা যে যাই বলুক
আসুক যত বৃষ্টি-ঝর।


*******************************
আবু সাহেদ সরকার
সাধারণ সম্পাদক
পল্লীকথা সাহিত্য পরিষদ
ও কার্যনির্বাহী কমিটির সদস্য
বোনারপাড়া লেখক চক্র
সাঘাটা, গাইবান্ধা।