আমি চললাম...
সত্যের সন্ধানে, দারিদ্র দুর করতে।


আমি চললাম...
দুঃখের গ্লানি দুর করতে।


আমি চললাম...
ভালবেসে তোমাকে জড়ায়ে ধরতে।


আমি চললাম...
সমুদ্রের ওপারে তোমাকে খুঁজতে।


আমি চললাম...
দৃঢ় প্রত্যয় নিয়ে রিক্ত হস্তে তোমার কাছে।


আমি চললাম...
রূপকথার প্রেমের কবিতা নিয়ে তোমার তরে।


আমি চললাম...
বর বেশে তোমাকে বরণ করতে।


                      ..............................(সংক্ষেপিত)