জয়ী হওয়ার ইচ্ছে যে মোর
চেয়ারম্যানেতে দাড়িয়ে,
ভাবনা যে মোর উল্টে গেল
নির্বাচনে হাড়িয়ে।


অনেক টাকা, পয়সা গেল
ভোটার ভাইদের তরে,
এই সুযোগে যে যার মতো
কৌশল অবলম্বন করে।


যোগ্য প্রার্থী বিচার নাহি করে
ভোট দিতে যায় ভোটার,
প্রতিশ্রুতি ভঙ্গ করে প্রার্থী
ডেকে আনে আঁধার।
..........................................(সংক্ষিপ্ত)
***************************


আবু সাহেদ সরকার
সাধারণ সম্পাদক
পল্লীকথা সাহিত্য পরিষদ
সাঘাটা, গাইবান্ধা।