শরীরে ব্যাকুলতার আভাস
জগৎ সংসার ছেড়ে আজ আমি রিক্ত,
সূর্যের আলোতে দেখি তোমার প্রতিচ্ছবি
আবেকঘন মন তাই হয়েছে অশ্রুসিক্ত।


তুমি ছিলে নয়নের মনি, ছিল মনে আশা
তাই আজ স্মৃতিতে ভেসে উঠে ছবি,
গ্রহ থেকে গ্রহান্তরে তোমায় খুঁজি
মনের বাগানে ফুল ফুটেছে দেব তোমায় সবি।


দীর্ঘ একটি রাত্রী তোমার জন্য রেখেছি
খোঁপা বেঁধে কপালে সিঁদুর পরে ডাকবে আমায়,
মন হবে উদ্বেলিত, হবে তৃষ্ণার্ত
সাজবে রমনী হবে আমার তারই প্রতিক্ষায়।