সেদিন ট্রেনের কামরায়...
দেখা হলো দুজনার,
হলাম প্রেমাবদ্ধ
যেন রইলাম কারাগার।


হালকা ভালোবাসার ছোঁয়া
রইলো মনের কোণে,
বাঁধবো বাসা বন্ধু তোরে লইয়া
থাকতে হয় যদিও বা বনে।


উতলা মন শুধু ব্যস্ততা
তোরে পুষে রাখতে চায়,
শেষে অন্যের হাতে হাত রাখলে
চিন্তিত মন করি হায় হায়।


ঠুনকো কাচের মত ফেললে মাটিতে
পাজোর ভেঙ্গে হলো দুভাগ,
যদি মোরে খুন করে যেতে
তবুও হতাম নাকো রাগ।


-------------------------সংক্ষিপ্ত


********************************
আবু সাহেদ সরকার
সাধারণ সম্পাদক
পল্লীকথা সাহিত্য পরিষদ
সদস্য
বোনারপাড়া লেখক চক্র
সাঘাটা, গাইবান্ধা।