বুকের মাঝে যে সুর বাজে
মনের মাঝে
যে তান সে যে
তুমি শুধু তুমি।।
পরাণ ভরে
যে গন্ধ ভাসে
তনুমন
যে স্বপ্নে মাতে
জীবন আমার
পূর্ণ করে
সে যে তুমি
অপরূপা তুমি।।
ফুলের বনে
সৌরভেতে
মাতোয়ারা এক ভ্রমরা,
তেমনি পাগল করেছে আমায়
তোমার ঐ চোখের ঈশারা।।
তোমার ঘোরে বিভোর আমি
প্রাণে এসেছে ফাগুন,
তুমি আমার স্বপ্নচারিনী
মনে জ্বালাও আগুন।।
তোমার আশায় দিন কেটে যায়
রাত কেটে যায় কত,
মোহিনী মায়ায় অলীক তুমি
তবুও মনের মতো।।