আমি মানবিকতার প্রতীক,
ভুলে সব ডান বাম দিক,
বর্বরতাকে জানিয়ে শত ধিক্,
নতুন সমাজ গড়ব সঠিক,
আমি মানববিকতার প্রতীক||
জাত পাত সব
ভুলিয়ে দিয়ে,
ধর্ম অধর্মের
সংস্কার তুলে,
মানুষে মানুষে
বিভেদ ভুলে
চলব আমি
নতুন পথে...
আকাশ বাতাস
ভরাব গানে,
মানবিকতার মধুর শাসনে,
প্রেম প্রীতি আর
ভালবাসা দিয়ে,
ভরব হৃদয়
সেই বাণী নিয়ে||