তোর নীলের আকাশ জুড়ে সবুজ-স্বপ্ন করে খেলা!
একলা বলে নীল ও সবুজ করিস কেন হেলা?
ও সবুজে কিনা আছে স্বপ্ন ছড়া-ছড়ি!
ও নীল জুড়ে চাঁদ ও সুরুজ খেলে লুকোচুরি!
কোটি তারার প্রদ্বীপ জ্বেলে, কালো আকাশ আলো খেলে!
নিকষ- আঁধার সবুজ আঁচল জুড়ে, চাঁদের নঁকশি তুলা!
সত্য-স্বপ্ন রাত-দুপুরেও জ্যোৎছনা করে খেলা!


ও বাতায়নে জেগেও কেন বলিস তুই একেলা!?
একলা বলে নীল ও সবুজ করিস কেন হেলা?
তুই করিস কেন হেলা? তুই করিস কেন হেলা??