আচ্ছা, যদি কখনো সত্যি সত্যি হাত বাড়িয়ে দিই।
তুমি কি সে হাত আমার ধরবে?
একাকী থেকেও কতো কল্পনার আল্পনায়
সাজিয়েছি স্বপ্ন তোমায় নিয়ে, ভয়ে বলতে পারিনি।
তুমি কি চোখের ভাষায় তা পড়বে?
একাকীত্বকে অনুভবে ভালবাসা না পেয়ে যতনা ভোগেছি-
তার চেয়েও বেশি তোমাকে চেয়ে অনুভব করেছি-
এ মনে তোমার রাজত্ব! আমি বুঝেছি।
আমি কখনো আলোয় তোমাকে না চেয়ে তারায় হারিয়েছি-
তুমি কি কখনো কোটি তারার ভিড়ে আমায় খুঁজবে?


আমি নীলাকাশের সীমানায় অনেক বিলিয়েছি ভালবাসা-
নিঃস্বার্থ ভালবেসে কোন নিষ্ঠুর নিয়তি মেনে!
আমি আমার জীবনের সব ভাল তার জন্য উৎসর্গ করেছিলাম!
শিকার করছি! আমি তোমার জন্য আমার সব ভালবাসা-
উৎসর্গ করে দিব! বল তুমি আমার হবে!
যদি কখনো সত্যি সত্যি হাত বাড়িয়ে দিই।
তুমি কি সে হাত আমার ধরবে?