আবল  তাবল                  পাগল পাগল
           যখন আমি নিজের কাছে,
ওলট  পালট                       মন  ছটপট
          তখন আমি তোমার মাঝে।


উদাসীন প্রতিদিন            বাঁধাহীন বেদুইন
             যখন আমি মনের ডানায়,
বেখেয়াল বেসামাল            মাতাল মায়াজাল
            তখন আমি তোমার কল্পনায়।    


শয়নে স্বপনে                  মননে সংগোপনে
           যখন আমি আবেগে বানভাসি,
ফাগুনে আগুনে               দিন গুনে রঙ চিনে  
          তখন আমি তোমার কাছে আসি।


আগডুম বাগডুম              প্রেম ধুম  নির্ঘুম
          যখন আমি তোমার ভাবনায় খুশি,
কাছাকাছি নাচানাচি      সকাল সাঁঝি  কিচিমিচি
           তখন আমি তোমার প্রতিবেশী।


আদরে আবদারে             অন্তরে ইচ্ছে জুড়ে
             যখন আমি রোদ্দুর রঙে রাঙা,
সব ভুলে প্রাণ খুলে          অথৈ জলে পাল তুলে
           তখন আমি তোমার ভাসার ডিঙা।


                      *****