শোন মেয়ে! এই
এ ভাবে দূরে যেতে নেই


কী চাও বলো
আমার চোখ ছলোছলো


বলবে না বুঝি কথা
আমি ভীষণ পাবো যে ব্যথা


কী হলো মুখটি করে রাখবে ভার
বেশ তোমার জিত আমার না হয় হার


এবার তো একটু চাও
আচ্ছা অভিমান করে বলো কী সুখ পাও


এ দিকে তাকাবে না বুঝি
বোঝনা কেনো ভাবনাতে তোমায় তো শুধুই খুঁজি


ও মেয়ে ও মেয়ে শুনছো
অমন করে নিচের দিকে তাকিয়ে নীরবে কী ভাবছো


আচ্ছা এবার একটু কী যায় না হাসা
দিতে দিতে আমাকেই তো দিয়েছি আর কতো চাও ভালোবাসা


                
                              *****