তুমি আছো বলেই এতো ভাবনারা ভিড় করে আসে মনের ভেতর
তুমি আছো বলেই ভালোবাসারা জেগে থাকে স্বপ্নিল বুকের উপর


তুমি আছো বলেই এতো সুর এতো গান  এতো কবিতার সৃষ্টি
তুমি আছো বলেই এতো স্বপ্ন এতো আশা এতো প্রেমের বৃষ্টি


তুমি আছো বলেই সব ক্লান্তি ভুলে জীবন পায় বাঁচার নতুন স্বাদ
তুমি আছো বলেই সম্প্রীতির সমন্বয় ঘটে ঘুচে গিয়ে ঝগড়া বিবাদ  


তুমি আছো বলেই এতো ফুল ফোটে  সবুজ গাছের ডালে ডালে
তুমি আছো বলেই চাঁদ ওঠে আকাশে হাজার তারার স্নেহের কোলে


তুমি আছো বলেই সকাল হাসে ঘাসের ডগায় উজ্জ্বল শিশির কণায়
তুমি আছো বলেই ধানের শিষে এক নিমেষে চুপিচুপি সন্ধ্যা ঘনায়


তুমি আছো বলেই বাউলের একতারাতে জেগে আছে মেঠো সুর
তুমি আছো বলেই মাঝির দাঁড়েতে বেজে ওঠে নদীর তরঙ্গ নূপুর  


তুমি আছো বলেই দীপ জ্বলে শঙ্খ বাজিয়ে এতো পূজোর আয়োজন
তুমি আছো বলেই জীবনের  চারিপাশ জুড়ে এতো আলোর বিচ্ছুরণ


                                *****