শরীরের উপর এসে পড়লো কুমারী রোদের সম্মোহিনী আদর,
শিরায় শিরায় বইতে লাগলো উষ্ণতার ফেনিল স্রোত;  
চোখের পাতা থেকে ঠিকরে পড়ছে কামরাঙা খুশির রেণু,
মন নীল কল্পনার দেশে তখন হঠাৎ ফেরারি...  
বুকের চারিপাশ জুড়ে ধ্বনিত হলো
বাঁধভাঙ্গা সুখের মধুর কল্লোল।  
রোমান্টিকতার রামধনু সুরে সে চুপিচুপি কানেকানে
বললো-   এই এসো আজ একটু অন্য রকম হয়ে যাই,
হয়ে যাই বন্য প্রণয়ী লীলায় মেদুর।
মুছে ফেলি আমাদের সব ক্লান্তি সব জটিলতা;
বুজিয়ে ফেলি সব মন খারাপির গর্ত।  

হাজার হাজার আতস বাজি এক সাথে
জ্বলতে দেখার মতো ভালো লাগায় ডুবে গেলাম আমি,
অনুরক্ত সান্দ্র মুহূর্তরা আমাকে প্রেমের সম্রাট করে তুলছে যেন।
আমি হালকা হালকা থেকে পুরোপুরি বুঝতে পারলাম  
এই বুঝি যৌবনের প্রথম বসন্ত এসেছে ...  


                  ****