খাতার জমিতে রোজ একটা একটা করে আমি
           কবিতার সবুজ গাছ লাগাই,
                  শুধু তোমাকে
      কবিতার অরণ্য উপহার দেবো বলে।  


মনের আকাশে রোজ একটু একটু করে আমি
           ভালো লাগার বাষ্প জমাই,
                 শুধু তোমাকে
      রাঙা খুশির বৃষ্টি উপহার দেবো বলে।


হৃদয়ের ডালে রোজ একটা একটা করে আমি
          রঙিন আশার ফুল ফোটাই,
                 শুধু তোমাকে
    ভালোবাসার বাগান উপহার দেবো বলে।


বুকের নদীতে রোজ একটু একটু করে আমি
         কত স্বপ্নের পলি ভরাই,
                শুধু তোমাকে
     একটা প্রেমের দ্বীপ উপহার দেবো বলে।


হাজার কাজের ভিড়ে একটু একটু করে আমি
           রোজ কত সময় বাঁচাই,
                 শুধু তোমাকে
           না! কোন উপহার নয়;
    মন খুলে প্রাণের দুটো কথা বলবো বলে।


                    ******