যে ভাবে ক্লান্ত কলম ঘুমিয়ে থাকে দু হাত মেলা খাতার উপর
সে ভাবে তুমি  ঘুমিয়ে যাও আমার বুকের উপর শরীর ঢেলে
যে ভাবে মুক্তো  জ্বলে থাকে ঝিনুকের কোমল বুকের ভেতর
সে ভাবে তুমি আলোকিত করে দাও এ মন স্বপ্নের দীপ জ্বলে

যে ভাবে পাখিরা তার নীড়ে ফিরে ডানার ক্লান্তি ঝেড়ে ফেলে
সে ভাবে তুমি ঝেড়ে ফেলো মন খারাপের যতো ধূসর স্মৃতি
যে ভাবে শুষ্ক গাছ শীতল  সহানুভূতি মেখে নেয় বৃষ্টির জলে
সে ভাবে তুমি প্রেম জলে মনের দুয়ার খুলে মেখে নাও শান্তি

যে ভাবে ফুলেরা হাসে  ভ্রমরের শিহরণ জাগানো স্পর্শতায়
সে ভাবে তুমি হাসো আমার চোখে ভোরের প্রথম আলো হয়ে
যে ভাবে তরীরা ভেসে যায় নদীর বুকে জোয়ারের উচ্ছলতায়
সে ভাবে তুমি ভেসে চলো খুশির উদ্দামতায় আমার সঙ্গী হয়ে

তুমিই তো আমার প্রথম ভালোলাগা থেকে সৃষ্টি ভালোবাসা  
তুমিই তো আমার প্রাণের স্পন্দন বাঁচার নতুন পথের দিশা  


                            ****