ও খেয়ালি মেয়ে                  কেনো এ হৃদয়ে
      বাঁধতে চাও গো আজ সুর দিয়ে সুখের বাসা
প্রজাপতির মতন                সারাদিন সারাক্ষণ
     বলো না কেনো ছড়াও সাত রাঙা ভালোবাসা

দু চোখে  স্বপ্ন                   দেখাও বলো কেন
    আজ এতটা কাছেতে এসে মনের পাশে বসে
ও খেয়ালি মেয়ে               নতুন এক পরিচয়ে
   এ মনটা যে ফেলবে শুধু তোমায় ভালোবেসে

যতোটুকু ছিল জানা             কেন তার সীমানা
      বাড়াও বুকের ভেতর খুশির  উপাদান ঢেলে
ও খেয়ালি মেয়ে               টেরিকাটা চাঁদ হয়ে
     এ হৃদয়টা যাবে যে ভেসে প্রেম নদীর জলে

ভাবনাতে ডুবে                    এভাবে অনুভবে
      বলো কেনো ধরা দাও বারে বারে চারিধারে
ও খেয়ালি মেয়ে                সব নিয়ম এড়িয়ে
      জীবন যে যাবে তোমার  সাথে হারিয়ে দূরে

শিরায় শিরায় কেনো       কামনার স্রোত আনো
       ঐ মোহিনী ইশারায় রোদেলা দৃষ্টির পরশে
ও খেয়ালি মেয়ে               তোমায় যে জড়িয়ে
        প্রাণটা ভিজে যাবে চির তরে সুখের হরষে

হাতে হাত রেখে             প্রেমের কবিতা লেখে
    কেনো শোনাও আনমনে এই ফাগুন বিকেলে
ও খেয়ালি মেয়ে                 মন তোমায় নিয়ে
    মেতে যাবে যে প্রেমের খেলায় সব কিছু ভুলে


                  *****