তুমি হবে কি আমার গানের সুরকার
          আমি গান লিখবো তবে আবার নতুন করে,  
প্রাণের মাধুরী মিশিয়ে  হৃদয়ের সব কটি সত্তা ঢেলে;
   প্রকৃতি প্রেমের সব কটি সৌন্দর্যের কণা মাখিয়ে।
আমি ভাবনাদের সাথে আবার সন্ধি করবো
আবার নতুন করে একটা একটা শব্দে গেঁথে গেঁথে গড়ে
         তুলবো গানের শরীর;
যে শরীরে আঁকা থাকবে শুধুই ভালোবাসার কথা
     শুধুই এগিয়ে চলার উৎসাহ
              শুধুই বাঁচার নতুন প্রেরণা ...
তুমি দেবে কি সেই শরীরের শিরায় শিরায়
   সুরের উচ্ছ্বল রঙিন স্রোত, উজ্জ্বল প্রাণের স্পন্দন।
         তুমি হবে কি আমার গানের সুরকার
            আমি গান লিখবো তবে আবার নতুন করে ...

                          ****