তোমার কাছে চেয়ে ছিলাম এক টুকরো বাঁচার সবুজ জমি,
তুমি দিলে না! দিলে উজাড় করে তপ্ত যন্ত্রণার ধু ধু  মরুভূমি।


তোমার কাছে চেয়ে ছিলাম এক পশলা নতুন খুশির বৃষ্টি,
তুমি দিলে না! করলে অপমানের পাথর ছুঁড়ে এ বুকে ক্ষতের সৃষ্টি।  


তোমার কাছে চেয়ে ছিলাম একটু নিরাপত্তার শীতল ছায়া,
তুমি দিলে না! বললে জ্বলন্ত আগ্নেয়গিরির মতো 'দূর হ অপয়া।


তোমার কাছে চেয়ে ছিলাম উড়ার জন্য একটু নীল আকাশ,
তুমি দিলে না! ইচ্ছের ডানা ছেঁটে বললে 'এবার পারিস তো ভাস।        


তোমার কাছে চেয়ে ছিলাম ভালোবাসা জড়ানো দুটি হাত,
তুমি দিলে না! দিলে রঙিন স্বপ্ন গুলো কে ছিঁড়ে ছিঁড়ে মোরে আঘাত।  


তোমার কাছে চেয়ে ছিলাম এক ফোটা তৃষ্ণা নিবারনের জল,
তুমি তাও দিলে না! দেখালে পাথুরে বুক নিংড়ালে কীভাবে বেরায় চোখে জল।    


                           ** ****