সাইমুন মুসা

সাইমুন মুসা
জন্ম তারিখ ১ ডিসেম্বর ১৯৯৪
জন্মস্থান ফেনী, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা , বাংলাদেশ
পেশা ফার্মাসিস্ট
শিক্ষাগত যোগ্যতা এম ফার্ম।

সাইমুন মুসা। জন্ম ফেণী জেলার দাগনভুইয়া উপজেলার ইয়াকুবপুর গ্রামে। বাবা প্রবাসী ও মা গৃহিণী। চার ভাই বোনের মাঝে তিনি দ্বিতীয়। ইয়াকুবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষা জীবন শুরু। পরবর্তীতে ফেনীর বিখ্যাত শিক্ষা প্রতিষ্ঠান আল-জামেয়াতুল ফালাহিয়া থেকে কৃতিত্বের সাথে এস.এস.সি পরীক্ষায় (২০১০) সালে উত্তীর্ণ হন। বিসিআইসি কলেজ থেকে (২০১২) সালে এইচ.এস.সি পরীক্ষায় উত্তীর্ণ হন । বর্তমানে ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ে ফার্মেসি বিভাগের চতুর্থ বর্ষে অধ্যয়নরত। লিখালিখির শুরু স্কুল জীবন থেকে। যদিও খাতার পৃষ্ঠেই সীমাবদ্ধ ছিল। ভার্সিটি জীবনে এসে এটার বিকাশ ঘটে। এই ক্ষেত্রে সবচেয়ে বেশী অনুপ্রেরণা যুগিয়েছেন ভার্সিটিরই শিক্ষক শ্রদ্ধেয় আল ফারুক স্যার ও ফয়সাল আকবর স্যার। কাছের বন্ধুদের অনুপ্রেরণায়ও কোন রকম ঘাটতি ছিল না । কাছের বন্ধুদের উৎসাহেই মূলত কল্পমহলের এগিয়ে চলা । গল্প কবিতার পাশাপাশি সামাজিক সচেতনতামূলক লিখা বিভিন্ন ম্যাগাজিনে নিয়মিত লিখে যাচ্ছেন তিনি। কল্পমহল তার প্রকাশিত প্রথম কাব্যগ্রন্থ । পাঠকের ভালবাসায় তার লিখার জীবনের বিস্তার ঘটবে বলেই তার সামনের পথে এগিয়ে চলা।

সাইমুন মুসা ৮ বছর ৫ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে সাইমুন মুসা-এর ৬২টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৫/১২
২৪/১১
১৬/১১
৪/১১
২৯/১০
১৬/৭
১৫/৭
২৪/৭
১৬/৬
১৭/৪
১৬/৪
২/৩
২৯/১২
২৭/১১
১৪/৯
২৩/৮
১৯/৮
২৭/৭
২১/৫
১৭/৫
১৫/৫
২০/৪
১৯/৪
৯/৪
৫/৪
২/৪
২৭/৭
১১/৬
৫/৬
২/৬
২৬/৫
১৯/৫
১১/৫
৩/৫
২/৫
২৯/৪
২৪/৪
২৩/৪
২০/৪
৭/৪
২/৪
৩১/৩
৩০/৩
২৬/৩
২৫/৩
২০/৩
১৮/৩
১৭/৩
১৪/৩
১২/৩

এখানে সাইমুন মুসা-এর ২টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৩/৪
২/২

এখানে সাইমুন মুসা-এর ২টি কবিতার বই পাবেন।

কল্পমহল কল্পমহল

প্রকাশনী: মহাকাল
বৃত্তের ইতিবৃত্ত বৃত্তের ইতিবৃত্ত

প্রকাশনী: দাঁড়িকমা প্রকাশনী