১.
রূপালী চাঁদ
জাগে হৃদয়ে প্রেম
মানে না বাঁধ।


২.
জোছনা রাতে,
তোর বদন দেখি-
ফাগুনে চাঁদে!


৩.
শ্যাওলা শূল-
বদ্ধপুকুর মনে
ফোঁটে না ফুল!


৪.
ফাগুনক্রান্তি
'তুমিময়' বসন্ত
ভীষণ ভ্রান্তি!


৫.
চৈতালী রোদ,
যেন প্রেমিক মনে-
বিরহ বোধ।