অপহরণ বাংলা সিনেমা
শহরে বন্দরে গ্রামে গঞ্জে
বাংলাদেশ নামের প্রেক্ষাগৃহে
চলছে ধুম ।


কে কোথায় কবে হবে গুম
কোথায় যাবে পাওয়া কার লাশ
কে আবার ফিরবে আপন নিবাস
আল্লাহ মালুম ।


এক দল দোষে আরেক দলকে
মাঝ দিয়ে সন্ত্রাসী পায় পার
জনতার দাবী- আর নয় কাঁদা ছোড়াছুড়ি
করো এর এসপার-ওসপার ।


থাকলে দেশে আইনের শাসন
সাদা কিংবা কালো পোশাক নয় কোন ব্যাপার
স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা দাও
আতঙ্কের জনপদ থেকে জনতারে করো উদ্ধার ।