তারা খসে যায়,ফুল ঝরে যায়,
মরে পাখি সময় ফুরোলে বসন্তেও ।
দল বেঁধে আসে যায় অমৃতের সন্তান
ব্রজ পথে অনন্ত ব্রজনে;
যুগ থেকে যুগান্ত ।


তবু কে বা কাকে মনে রাখে ।
কে দেখে খুঁটিয়ে সব-
ঝরা ফুলে ভরা কোন সমাধির পর
ছিল কিনা নীল পারিজাত ।।