টক,ঝাল,নোনতা
এক,দুই,তিন হলো
বসে বসে গোন তা
তেতো,মিঠে,পানসে
গলাখানা মিঠে নয়
বড় কাঁচা গান সে ।
লাল,নীল,হলদে
জামাগুলো পরে তোরা
ডাল ধরে দোল দে ।
চোখে তোর জল কেন ?
এই মেয়ে শোন না-
শীত যে বয়ে গেল
সোয়েটারটা বোন না ।