রুহুল আমীন রৌদ্র

জন্ম তারিখ ১৮ নভেম্বর ১৯৯০
জন্মস্থান হলুদিয়া, মধুপুর, টাংগাইল, বাংলাদেশ।
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ।
পেশা চাকরি।
শিক্ষাগত যোগ্যতা বি এ ( বি এস এস)।

রুহুল আমীন রৌদ্র ১৯৯০সালের ১৮ নভেম্বর টাংগাইল জেলার মধুপুর উপজেলায় হলুদিয়া গ্রামে এক সম্ভ্রান্ত মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন । পিতা মৃত ফকির আব্দুস সালাম শেখ, মাতা মোসাম্মৎ নূরজাহান বেগম। তিন ভাই বোনের মধ্যে তিনিই বড়। কবির শৈশব কৈশর কেটেছে ছোট্ট গ্রামের নির্মল বায়ূতে। গ্রামের পাশ দিয়ে বয়ে চলা বংশাই নদী কবিকে কাব্য প্রেরণা দেয়। হলুদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় হতে কবির র্সবপ্রথম হাতেখড়ি।তারপর ধলপুর উচ্চ বিদ্যালয় হতে মাধ্যমিক, এইচ বি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং মধুপুর কলেজ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন। ১২ বছর বয়সে তার প্রেরণাদায়ী পিতা অকাল পরলোকগমন করেন। এখন পর্যন্ত কবির কোন একক গ্রন্থ বের হয়নি। কবির প্রকাশিত এ পর্যন্ত যৌথ কাব্যগ্রন্থ গুলো হল : কাব্য শতদল, নীল জ্যোৎস্নার সিঁড়ি, বিবর্ণ বসম্ত, বাংলার কবিতা ঈদ আয়োজন, জলতরঙ্গে কাব্যভেলা, বিষাদের নীলকণ্ঠ সোনালী নোলক - ইত্যাদি। পাশাপাশি তিনি বিভিন্ন সাহিত্যিক সংগঠনের সাথে জড়িত। বর্তমানে বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আছেন।

রুহুল আমীন রৌদ্র ৯ বছর ৮ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে রুহুল আমীন রৌদ্র-এর ৪৫০টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৫/৪
১৪/৪
৩১/৩
৩০/৩
৬/৩
২৫/১০
২৩/১০
১৯/১০
৪/১০
১৪/৯
৮/৯
১/৯
২৭/৮
২৬/৮
২৫/৮ ১০
২০/৮
১৯/৮
১৮/৮
১৪/৮
৩/৮
২৪/৭
১১/৭
৪/৫
৩/৫ ১০
১/৫
১/৫
২২/১
৮/১
২২/১২
২৫/৬
২৮/৫
২৬/৫ ১০
১২/৫
৩/৫
১/৫
৩০/৪
২৯/৪
২৮/৪
১/৪
২২/৩
১২/২
১১/২
১০/২
২০/৮ ১৩
১৯/৮
৪/৪
৩/৪
২৩/৩
২২/৩
২১/৩

এখানে রুহুল আমীন রৌদ্র-এর ৮টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৮/১১ ১৮
২৯/৯
২৫/৯
৪/১
২৩/১২
২০/১২
১২/১০
১১/১০

তারুণ্যের ব্লগ

রুহুল আমীন রৌদ্র তারুণ্য ব্লগে এপর্যন্ত ৩৪টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।